চুনারুঘাটে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

চুনারুঘাট প্রতিনিধি : স্কুলজীবন থেকেই শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্রচর্চার অভ্যাসসহ সাতটি সুনির্দিষ্ট লক্ষ্য ও মূল্যবোধ গড়ে তোলার লক্ষে চুনারুঘাটের ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলে। প্রার্থী মনোনয়ন, নির্বাচন পরিচালনা, ভোট গ্রহণ ও ফল ঘোষণার পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করে শিক্ষার্থীরা। বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, উৎসবমুখর পরিবেশে ছাত্র-ছাত্রীরা ভোট প্রদান করছে। পৌর শহরের ডিসিপি হাই স্কুলের ছাত্র-ছাত্রীদের দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট প্রদান করে। নির্বাচনে ভোট দিতে পেরে ভীষণ খুশি আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী ইয়াছমিন আক্তার।
প্রধান শিক্ষক আব্দুল আওয়াল জানান, নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে গণতান্ত্রিক চেতনাবোধ জাগ্রত হবে। তারা ভবিষ্যতে জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল হক জানান, চুনারুঘাট উপজেলার ১৮টি মাধ্যমিক বিদ্যালয় একযোগে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্রের মানসিকতা বিকশিত হবে। এদিকে সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়ে সরকারি নির্দেশনা অমান্য করে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আয়োজন করেনি। বিষয়টি সকালে জানাজানি হলে স্কুল কর্তৃপক্ষ বেলা ১১টায় তরিগরি করে ছাত্র-ছাত্রীদের লাইন করে ছবি ফেইসবুকে ছবি পোস্ট করে। যাতে ভোট গ্রহণ করা হয়েছে বলে বুঝা যায়।
এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল হক জানান, বিষয়টি দেখতেছি। তদন্ত করে নির্বাচন কেন হলো না সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />