চুনারুঘাটে ৩টি রাস্তার সংস্কার কাজ সম্পন্ন

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটে কাঁচা ও পাকা ৩টি রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। আজ শুক্রবার দিনব্যাপী চুনারুঘাট উপজেলার সিঙপাড়া কাঁচা রাস্তা, ভোলারজুম বাজারের রাস্তা ও চুনারুঘাট থেকে রামগঙ্গা বাজার পর্যন্ত তিনটি বেহাল দশার কাঁচা-পাকা প্রায় ৮কিলোমিটার রাস্তা সেচ্ছাশ্রমের মাধ্যমে সংস্কার করা হয়। উক্ত জরাজীর্ণ সড়কদ্বয় নিজ উদ্যোগে সংস্কার করেন চুনারুঘাটের কৃতি সন্তান, তরুণ সমাজসেবক ও আন্তর্জাতিক যোদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রাস্তা সংস্কারের বিষয় আসলে তিনি নিজ উদ্যোগ ও অর্থায়ানে সেচ্ছাশ্রমের ভিত্তিতে ইট, বালু ও কংক্রিটের মিশ্রণে সংস্কার করেন। শিক্ষা প্রতিষ্ঠানের সমস্যাগুলো তিনি খুঁটিয়ে খুঁটিয়ে খুঁজে বের করে সমাধান করার নিমিত্তে দীর্ঘদিন ধরে নিজ অর্থ দিয়ে অনুদান প্রদান করছেন। এছাড়াও মসজিদ-মক্তবে অনুদান, বাঁশের সাঁকোর স্থলে কাঠের ব্রীজ নির্মাণ, গরীব-দুস্থদের চিকিৎসার ভরণ-পোষণ, বিনোদন ও শরীরবৃত্তীয় বিভিন্ন রকম খেলাধুলায় সমহারে অনুদানসহ সমাজের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আর এসবের মধ্য দিয়েই তিনি সাধারণের মনে সহজেই স্থান করে নিয়েছেন।
জরাজীর্ণ ৩টি রাস্তার ব্যাপারে স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শোচনীয় সড়কগুলোর মধ্যে উক্ত তিনটি রাস্তা বেশ খনা-খন্দকে পরিণত ছিল। সংস্কারের পূর্বে এ রাস্তা দিয়ে চলাচলে সাধারণের দূর্ভোগের অন্ত ছিল না। সংস্কারের পর চলাচলে অনেকটাই সুবিধা হয়েছে বলে স্থানীয়রা জানান।
প্রসঙ্গত, ব্যারিস্টার সুমন ইতোমধ্যে উপজেলার প্রায় ২৬টি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ ও দু’টি কাঠের ব্রীজ নিজস্ব অর্থায়নে নির্মাণ করেন।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />