চুনারুঘাটে সেচ্ছাশ্রমের মাধ্যেমে ২৩ তম রাস্তা সংস্কার

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটে বেহাল দশায় পরিণত একটি রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বটেরতল থেকে নালমুখ বাজার পর্যন্ত একটি জরাজীর্ণ পাকা রাস্তা সেচ্ছাশ্রমের ভিত্তিতে নির্মাণ করা হয়। এসব কাজের উদ্যোক্তা হলেন চুনারুঘাট-মাধবপুর এলাকার বিশিষ্ট তরুণ সমাজকর্মী, আন্তর্জাতিক যোদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক কেন্দ্রীয় ছাত্র নেতা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পূর্বাঞ্চলের একমাত্র যোগাযোগের রাস্তাটি দীর্ঘদিন ধরে শোচনীয় অবস্থা ছিল। সংস্কারের পূর্বে এ রাস্তা দিয়ে চলাচলে সাধারণের দূর্ভোগের অন্ত ছিল না। রাস্তাটি সংস্কারে দীর্ঘদিন যাবত সড়ক বিভাগের কোনো তদারকি লক্ষ্য করা যায়নি। যাতায়াতে জনসাধারণের ভোগান্তি যখন চরমে তখনই শান্তির বার্তা নিয়ে ব্যারিস্টার সুমন নিজ উদ্যোগে ইট, বালু ও কংক্রিটের মিশ্রণে নিজ উদ্যোগ ও অর্থায়নে সংস্কার করেন দীর্ঘ ১০ কিলোমিটার রাস্তাটি সংস্কার করে স্থানীয়দের দূর্ভোগ দূর করেন। সংস্কারের পর এ সড়ক দিয়ে চলাচলে অনেকটাই সুবিধা হয়েছে।
প্রসঙ্গত, ব্যারিস্টার সুমন ইতোমধ্যে উপজেলার প্রায় ২৩টি ঝুঁকিপূর্ণ রাস্তার সংস্কার কাজ ও দু’টি কাঠের ব্রীজ নিজস্ব অর্থায়নে নির্মাণ করেন।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />