“পরিবেশ রক্ষায় সরকার অঙ্গীকারবদ্ধ” – এমপি আবু জাহির

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ : হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, প্রকৃতি ও পরিবেশ রক্ষায় বনায়নের বিকল্প নেই। আধুনিক অট্টালিকা আর ইট-কাঠের নগরজীবন সত্ত্বেও বনাঞ্চল ছাড়া মানুষের বাঁচার উপায় নেই। তাই সবারই উচিত নিজের বাসস্থানের আশপাশে বেশি বেশি করে গাছ লাগানো।

মঙ্গলবার (২২ আগষ্ট) “অর্থ, পুষ্ঠি, স্বাস্থ্য চান, দেশী ফলের গাছ লাগান” এই প্রতিপাদ্য নিয়ে হবিগঞ্জে সপ্তাহব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, বায়ুমন্ডলের তাপমাত্রা বৃদ্ধির ফলে জলবায়ু পরিবর্তনের প্রভাব প্রকৃতিতে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করছে। কাজেই পরিবেশ রক্ষা, দারিদ্র্য বিমোচন, খাদ্য ও পুষ্টির চাহিদা মেটানোর জন্য অধিক হারে ফলদবৃক্ষ রোপন করা প্রয়োজন।
পরিবেশের প্রতি অযত্ন অবহেলা ঘটায় প্রাকৃতিক বিপর্যয়। মানবজাতির কল্যাণে এবং অস্তিত্ব রক্ষার জন্য পরিবেশ রক্ষা অত্যাবশ্যক। আর বর্তমান সরকার পরিবেশ রক্ষায় অঙ্গীকারবদ্ধ। তাই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে পরিবেশ রক্ষায় নানাবিধ প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং সফলভাবে বাস্তবায়নও হচ্ছে।
“পরিবেশ রক্ষায় অঙ্গীকারবদ্ধ সরকার” – এমপি আবু জাহির
জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ এমরান হোসেন, অতিরক্ত পুলিশ সুপার হায়তুন নবী, বিভাগীয় বন কর্মকর্তা আর এসএম মনিরুজ্জামান, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ফজলুর রহমান ও জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি আব্দুল মতলিব প্রমুখ।

জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও হবিগঞ্জ বন বিভাগ এই মেলার আয়োজন করে।মেলায় ১২টি স্টল স্থাপন করা হয়েছে। এর আগে একটি বর্নাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষাথীসহ বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />