বানিয়াচং তুষার স্মৃতি প্রাথমিক বিদ্যালয়ে মিড-ডে মিল

বানিয়াচঙ্গ প্রতিনিধি : মান সম্মত শিক্ষা,জঙ্গিবাদ দমন,মাদক দ্রব্যের অপব্যবহার,নিয়ন্ত্রণ,নারী ও শিশু নির্যাতন রোধ,যৌতুক নিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে,বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা অর্জনে বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি,ঝরে পড়া রোধে কোমলমতি শিশু শিক্ষার্থীদের জন্য সরকারি ব্যবস্থাপনায় মিড-ডে মিল কার্যক্রম শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে এগারটায় তুষার স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মিড-ডে মিল চালু করণে লাঞ্চ বক্স বিতরণ ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকেশ চন্দ্র দাসের পরিচালনায় ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সোহেলর সভাপতিত্বে মিড-ডে মিল কার্যক্রমের প্রধান অতিথি হিসেব উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম সিদ্দিকী,৩নং ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান,আমবাগান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল ভূষণ রায়,উপাধ্যক্ষ আতাউর রহমান,সাংবাদিক ফোরামের সেক্রেটারি রায়হান উদ্দিন সুমন।

স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকেশ চন্দ্র দাস। প্রধান অতিথির বক্তব্যে সন্দ্বীপ কুমার সিংহ বলেন,বর্তমান সরকার উপবৃত্তি,বিনা খরচে লেখাপড়া ও বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তোলে দিয়ে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এ ছাড়া গরীব শিক্ষার্থী ঝরে পড়া রোধে,উপস্থিতি বাড়ানো ও পুষ্টিহীনতা দূর করতে প্রাথমিক স্কুল পর্যায়ে দুপুরের খাবার বিতরণে পদক্ষেপ নিয়েছে সরকার।

তিনি এ ধরনের মিড-ডে মিল কর্মসূচী অব্যাহত রাখতে সরকারি সহায়তার ওপর নির্ভরশীল না থেকে এলাকার বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান। পরে সন্দ্বীপ কুমার সিংহ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে টিফিন বক্স তুলে দেন। মা সমাবেশে শিক্ষক,জনপ্রতিনিধি,সাংবাদিক রাজনৈতিক দলের নেতাকর্মীসহ শতশত মায়েরা উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />