শায়েস্তাগঞ্জে মানববন্ধন

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ সদর উপজেলার সুতাং শাহজীবাজারে সামাজিক সংঘটন “প্রতিচ্ছবির” আয়োজনে মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বেলা দুইটায় সুতাং সড়ক বাজারে স্থানীয় সামাজিক সংগঠণ “প্রতিচ্ছবির” উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মো:গোলাম কিবরিয়া রায়হান এর সভাপত্বিতে এবং রিজবী আহমেদ রনি ও শামীম আহমেদ হেলালের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন- “প্রতিচ্ছবির” সংগঠণ এর উপদেষ্টা গিয়াসউদ্দিন মুখলিছ,মো:মুখলিছুর রহমান মুখলিছ,নিজামুল ইসলাম বেলাল,হাবিবুর রহমান বেনু।

এছাড়াও আরো বক্তব্য রাখেন-ইসহাক আলী সেবন, তাজুল ইসলাম আরজু,আব্দুল হান্নান তালুকদার মোহন,জিয়াউর রহমান বিপ্লব,হামিদুল ইসলাম চৌধুরী রতন, মো:শিবুল মিয়া,খন্দকার আব্দুস সালাম,সৈয়দ হাফেজ মজাক্কির হোসাইন,মাওলানা মোস্তাক আহমেদ,হাফেজ সুলতান,শাহীন আহমেদ,মাসুক আহমেদ,মজিদ খান,ইয়াসিনুল হক নাইম,নাইমুর রহমান শুভ প্রমুখ।উক্ত মানববন্ধনে সংগঠণের সকল সদস্যগণ ও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন ও হত্যার নিন্দা জানানোর কোনো ভাষা জানা নেই। যেভাবে নিরীহ শিশু-কিশোর, নারী-বৃদ্ধদের হত্যা ও নির্যাতন করা হচ্ছে তা কেউ মেনে নিতে পারে না।

‘প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এবার বিশ্ববিবেক জাগ্রত হোক। জয় হোক মানবতার। না হলে মানবতা বিপন্ন হয়ে যাবে।’

এ সময় অবিলম্বে মিয়ানমার সরকারকে রোহিঙ্গাদের সে দেশের নাগরিক হিসেবে স্বীকৃতি দিয়ে ফিরিয়ে নেওয়ার দাবি জানান তারা এবং মিয়ানমারের গণহত্যা, রোহিঙ্গা উচ্ছেদ ও ধর্ষণের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />