হবিগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ জনুয়ারি) বেলা ১২টায় তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মেলার উদ্বোধন ঘোষণা করেন এবং উপস্থিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের এক উপকারভোগী এবং চা শ্রমিকের সাথে কথা বলেন।

কথোপকোথনের সময় ওই চা শ্রমিক দেখা করার আগ্রহ প্রকাশ করলে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সাথে অতীতেও দেখা করেছি। গণভবনে আসবেন, অবশ্যই দেখা হবে। পরে তিনি সকলকে শুভেচ্ছা জানিয়ে উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন। তিনি হবিগঞ্জে বর্তমান সরকারের আমলে ঘটে যাওয়া ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, যুগ্ম-সচিব মনীন্দ্র কিশোর মজুমদার, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব মুখলেছুর রহমান, জেলা প্রশাসক মনীষ চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার আ স ম সামছুর রহমান সামস, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ শাবান মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ কয়েক হাজার মানুষ।

ভিডিও কনফারেন্সিংয়ের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে এমপি আবু জাহির বলেন, হবিগঞ্জবাসী অন্যান্য জেলার তুলনায় অনেক বেশি উন্নয়ন কর্মকান্ড পেয়েছেন। তাই আজকের এই উন্নয়ন মেলার মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে হবে। তাহলেই প্রধানমন্ত্রীর কাছ থেকে শেখ হাসিনা মেডিকেল কলেজের মতো আরো বড় বড় উন্নয়ন নিয়ে আসা সম্ভব।

তিনি আরো বলেন, আমি নির্বাচত হওয়ার পর হবিগঞ্জে জেলায় উল্লেখযোগ্য অনেক উন্নয়ন করেছি। এর মধ্যে হবিগঞ্জ মেডিকেল কলেজে, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্স চালু, বিকেজিসি, গভট স্কুলে ডাবল শিফট চালু, বলভদ্র সেতুর উপর ব্রীজ নির্মাণের মাধ্যমে ঢাকা-সিলেটের দূরত্ব ৩৫ কিলোমিটার কমিয়ে আনা, হবিগঞ্জকে শিল্পালঞ্চলে রূপান্তরিত করা ও আধুনিক স্টেডিয়াম নির্মাণ হলো অনেক বড় উন্নয়ন। যা আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সম্পন্ন করেছি। এছাড়াও অচিরেই হবিগঞ্জে একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। এসব উন্নয়ন করার পর আমি বিভিন্ন সময় হবিগঞ্জবাসীর পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছি এবং অভিনন্দন জানিয়েছি। তাই তিনি হবিগঞ্জের উন্নয়নে বারবার এগিয়ে আসছেন।এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করতে হবিগঞ্জবাসীর প্রতি আহবান জানান।

জেলা প্রশাসন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল থেকে শুরু হওয়া উন্নয়ন মেলা আগামী ১৩ তারিখ পর্যন্ত চলবে। সেলায় সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৭৭ স্টল অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />