হবিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা এখন ঐক্যবদ্ধ

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের দীর্ঘদিনের ভুলবুঝাবুঝির অবসান হয়েছে। একই সাথে সাংবাদিকদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের সৃষ্টি হয়েছে। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি ও প্রেসক্লাবের আজীবন সদস্য এডভোকেট মোঃ আবু জাহির এমপির উদ্যোগে সাংবাদিকদের সৃষ্ট ভুলবুঝাবুঝির অবসান হয়। বেশ কয়েকদিন ধরে তার ঐকান্তিক প্রচেষ্টাকে সহযোগিতা করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সহযোগি সদস্য সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় হবিগঞ্জ প্রেসক্লাব ভবনে সাংবাদিকদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এমপি আবু জাহির বক্তব্য রাখেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ক্লাবের সহযোগি সদস্য সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী।

সভায় এমপি আবু জাহির বলেন, সাংবাদিকদের মাঝে অনৈক্য কোন কল্যাণ বয়ে আনতে পারে না। এ অনৈক্যের কারণে সাংবাদিকরা ব্যক্তিগত ও পেশাগতভাবে যেমনি ক্ষতিগ্রস্থ হবেন ঠিক তেমনিভাবে দেশের উন্নয়নকাজও বাঁধাগ্রস্থ হবে। তিনি এলাকার উন্নয়ন ও সুশৃঙ্খল পরিবেশ রক্ষার স্বার্থে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখার আহ্বান জানান।

বক্তারা বলেন, অতীতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভূমিকার কারণে হবিগঞ্জে অনেক ভাল কাজ করা সম্ভব হয়েছে। সাংবাদিকদের মাঝে সৌহাদ্য ও সম্প্রীতি বজায় রাখার স্বার্থে সকল প্রকার ক্ষুদ্র স্বার্থ ও ভেদাবেদ ভুলে যাবার আহ্বান জানানো হয়।

এমপি আবু জাহির সাংবাদিকদের ঐক্যের স্বার্থে সকল সাংবাদিকের মতামত নিয়ে হবিগঞ্জ প্রেসক্লাবের ২০১৮ ও ২০১৯ সালের দুইটি কার্যকরী কমিটি ঘোষণা করেন। এ সময় উপস্থিত সাংবাদিকরা করতালি দিয়ে তার এই শুভ প্রক্রিয়াকে সাধুবাদ জানান।

সাংবাদিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে এমপি আবু জাহিরের এ উদ্যোগের প্রশংসা করে বলেন, হবিগঞ্জে সংবাদপত্র ও সাংবাদিকতার স্বার্থে তার এ ভূমিকা গৌরবোজ্জল হয়ে থাকবে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />