হবিগঞ্জ সংবাদ’র অফিস উদ্বোধন

মোঃ মামুন চৌধুরী : সোহেল আহমেদ কুটির সম্পাদনায় হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা শহর থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক হবিগঞ্জ সংবাদ’র নতুন অফিস উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মনীষ চাকমা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে বাহুবল উপজেলা শহরস্থ হাসপাতাল এলাকায় অবস্থিত এ অফিস ফিতা কেটে তিনি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, সাংবাদিকতা একটি মহৎ কাজ। সৎ সাংবাদিকতা করে নির্দেশন রেখে গেছেন, চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিন। যারা সাংবাদিকতা করছেন, তাকে অনুস্বরণ করা উচিৎ।

তিনি বলেন, সমাজে কিছু নামদারী সাংবাদিক রয়েছেন। তাদের চিহ্নিক করতে করুন। সৎ সাংবাদিকতায় সমাজের উপকার হবে। আর অপসাংবাদিকতায় সমাজের ক্ষতি হয়।

তিনি বলেন, বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপে দেশ এগিয়ে যাচ্ছে। দেশজুড়ে উন্নয়ন হচ্ছে। আমরা যার যার স্থান থেকে দেশ সেবায় এগিয়ে আসা উচিৎ। এরমধ্যে প্রকৃত লেখনির মাধ্যমে শান্তিপূর্ণ সমাজ গঠনে বিরাট ভূমিকা রাখতে পারেন সাংবাদিকরা।

তিনি বলেন, জাতীয় পত্রিকায় স্থানীয় সংবাদ কম গুরুত্ব পায়। কিন্তু স্থানীয় পত্রিকায় স্থানীয় সংবাদ বেশী গুরুত্ব পাচ্ছে। হবিগঞ্জ থেকে বেশকটি পত্রিকা প্রকাশ হচ্ছে। এ পত্রিকাগুলো আমার পড়া হয়। তিনি বলেন, কপি সাংবাদিকতা পরিহার করবেন। নিজের যোগ্যতায় সাংবাদিকতায়, মনে তৃপ্তি পাওয়া যাবে।

পরিবেশে তিনি বলেন, আজ যে পত্রিকার অফিস উদ্বোধন করলাম। আমি বিশ্বাস করি, এ পত্রিকা তৃণমূল মানুষের কল্যাণে সংবাদ পরিবেশ করে যাবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন, হবিগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী দেওয়ান শাহনেওয়াজ মিল্লাত গাজী, উপজেলা সহকার কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম, পত্রিকার উপদেষ্টা সাবেক ইউপি চেয়ারম্যান মুদ্দত আলী, বাহুবল প্রেসক্লাব সভাপতি ইত্তেফাক প্রতিনিধি সৈয়দ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক যুগান্তর প্রতিনিধি সিদ্দিকুর রহমান মাছুম, আমাদের সময় প্রতিনিধি আব্দুল আউয়াল তহবিলদার সবুজ, আওয়ামীলীগ নেতা জমসের মিয়া, যুবলীগ নেতা হমায়ূন রশিদ জাবেদ, সাংবাদিক কবির আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসককে ফুল দিয়ে রবণ করে নেওয়া হয়। শেষে তাকে পত্রিকার পক্ষ থেকে উপহার প্রদান করা হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />