1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে নিরীহ জামাল মিয়ার জমি দখলের পায়তারা করছে প্রভাবশালী মহল

‘আদালতের নির্দেশ অনুযায়ী দলিল যার নামে, জমি তার’- ওসি

রায়হান আহমেদ : চুনারুঘাটে নিরীহ জামাল মিয়ার জমি দখলের পায়তারা করছে একটি প্রভাবশালী মহল। জামাল মিয়ার কাছে জমি বিক্রি করেও জোর-দখলের জন্য অসৎ পন্থা অবলম্বন করছে তারা।

জানা যায়- চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের ডেওয়াতলী গ্রামের মৃত আলফি মিয়ার ছেলে জামাল মিয়া এক শতক পচাত্তর পয়েন্ট জায়গা ক্রয় করেন একই গ্রামের কদ্দুছ মিয়ার কাছ থেকে। কিন্তু কদ্দুছ মিয়া মারা যাওয়ার পর তার ছেলে ফারুক মিয়া সহ অন্যান্যরা লোভ-লালসায় বশবর্তী হয়ে এলাকার কুচক্রী মহলের প্ররোচনায় জামাল মিয়ার জায়গা দখলের পায়তারা করছে। এতে কোনো উপায় না পেয়ে তিনি হবিগঞ্জ বিজ্ঞ আদালতে মামলা দায়ের করেন। আদালত থানাকে তদন্ত সাপেক্ষে প্রতিবেদন পেশ করার নির্দেশ দেন।

চুনারুঘাট থানার এসআই আবু বককার খান এ মামলার তদন্ত করেন। তিনি বলেন, “জামাল মিয়া পানছড়ি মৌজার ৭১৩ খতিয়ান ও ১১৪১ নং দাগের ১শতক ৭৫ পয়েন্ট জায়গা ক্রয় মূলে মালিক। তার কাছে বৈধ কাগজপত্র ও দখল রয়েছে। কিন্তু ফারুক মিয়ারা অন্যায়ভাবে সেখানে ঘর নির্মাণ করে ওই জায়গা দখলের পায়তারা করছে। আর আমি এমন প্রতিবেদনই বিজ্ঞ আদালতে প্রেরণ করেছি।”

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ আলী আশরাফ জানান, আদালতের নির্দেশ অনুযায়ী দলিল যার নামে, জমি সেই পাবে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষার্থ আমরা সজাগ রয়েছি।

জামাল মিয়া জানান, ফারুক মিয়ারা আমার জায়গা জোরজবরদস্তি করে দখল করতে চাচ্ছে। তাই তারা আমার জায়গার উপর ঘর নির্মাণ করার জন্য ইটের ঘাতনী দিয়েছে। আমি তাদের বাধা দিলে, তারা আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। এজন্য আমি আইনের দারস্থ হয়েছি।

     এই ক্যাটাগরীর আরো খবর