1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

হবিগঞ্জের লুকড়া ইউনিয়নের ফলাফল স্থগিত করেছেন উচ্চ আদালত

রায়হান আহমেদ : হবিগঞ্জের সদর উপজেলার লুকড়া ইউনিয়নে ভোট গণনায় গড়মিলের অভিযোগ সংক্রান্ত রিটের পরিপ্রেক্ষিতে লুকড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফল স্থগিতের আদেশ দিয়েছেন উচ্চ আদালত। অভিযোগ নিষ্পত্তির আগ পর্যন্ত নির্বাচনের গেজেট প্রকাশেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

লুকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আমিরুল ইসলামের পক্ষে গত ২৯ নভেম্বর রিট করেন তার আইনজীবী মো. সাখাওয়াত এইচ খান।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম জানান, এ সংক্রান্ত একটি কপি আমাদের কাছে এসেছে। আদালতের নির্দেশনা অনুযায়ী বাকী কাজগুলা করা হবে।

গত ৬ ডিসেম্বর বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক ও ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাসহ ১২ কর্মকর্তাকে এ আদেশ দেন।

আদেশে বলা হয়, চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আমিরুল ইসলামের দাখিল করা কাগজপত্র অনুযায়ী নির্বাচনী ফলাফলে গুরুতর গড়মিলের প্রমাণ পাওয়া গেছে। তাই পরবর্তী ৪ সপ্তাহের জন্য ফলাফল স্থগিত করা হলো। আদেশের ৩০ কার্যদিবসের মধ্যে উত্থাপিত অভিযোগ সংশ্লিষ্ট আইনে সমাধান করার জন্যও নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া অভিযোগ নিষ্পত্তির আগ পর্যন্ত গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা দেন উচ্চ আদালত।

     এই ক্যাটাগরীর আরো খবর