1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

৪নং ইউনিয়ন : নৌকা ও বিদ্রোহী প্রার্থীর মধ্যে তুমুল লড়াই, ফুরফুরে মেজাজে ঘোড়া

নির্বাচনী হালচাল : চুনারুঘাটের ৪নং পাইকপাড়া ইউনিয়ন

বাগানে নৌকা ও বস্তিতে চশমা এগিয়ে

রায়হান আহমেদ : পাঁচজন প্রার্থীর প্রতিদ্বন্ধীতায় অনুষ্ঠিত হবে চুনারুঘাট উপজেলার ৪নং পাইকপাড়া ইউনিয়ন নির্বাচন। পঞ্চম ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে এ ইউনিয়নের পাঁচজন চেয়ারম্যান প্রার্থী হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ওয়াহেদ আলী মাস্টার (নৌকা), বিদ্রোহী প্রার্থী শামছুজ্জামান শামীম (চশমা), স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন (ঘোড়া), স্বতন্ত্র সোহেল মিয়া (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী শামীম মিয়া (অটোরিক্সা)।

নৌকা প্রতিকের প্রার্থী ওয়াহেদ আলী মাস্টার ও চশমা প্রতিকের প্রার্থী শামছুজ্জামান শামীমের মধ্যে তুমুল লড়াই হবে। সাবেক মেম্বার আইয়ুব আলীর ছেলে জসিম উদ্দিন ঘোড়া প্রতিক নিয়ে ভোটের মাঠে সক্রিয় রয়েছেন, তবে যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করবেন ভোটাররা। এদিকে এখন পর্যন্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াহেদ আলী মাস্টার চা-বাগানে ও শামছুজ্জামান শামীমের চশমা বস্তিতে এগিয়ে আছে। ছেলের পক্ষে সাবেক মেম্বার আইয়ুব আলী ভোটের মাঠে কাজ করায় সুবিধাজনক অবস্থানে রয়েছে ঘোড়া।

ওয়াহেদ আলী মাস্টার চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তিনি গত ইউপি নির্বাচনে নৌকা প্রতিকে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন। পরাজিত হলেও রাজনীতির মাঠে তিনি ছিলেন সক্রিয়। ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে থেকেছেন বরাবরের মতো। ফলে পূর্বের ন্যায় এবারো তাঁকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে তিনি নৌকা প্রতিকে ভোট চেয়েছেন।

প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম আবুল কালামের ছেলে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শামছুজ্জামান শামীম গত ইউপি নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেছিলেন। জয়লাভ করে ইউনিয়নের সার্বিক উন্নয়নে তিনি আত্মনিয়োগ করেন। তবে অনেকের অভিযোগ, মানুষের সাথে তার নাকি যোগাযোগ কম। কিন্তু তিনি সতত জনসাধারণের বিপদে-আপদে যোগাযোগ রক্ষা করে আসছেন বলে জানা গেছে। তিনি চশমা প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে নেমেছেন।

মোঃ জসিম উদ্দিনের বাবা আইয়ুব আলী এ ইউনিয়ন পরিষদের একজন সাবেক মেম্বার। আইয়ুব আলী শারীরিকভাবে অসুস্থ হওয়ায় তিনি তার ছেলেকে নির্বাচনে প্রার্থী করেছেন। জসিম উদ্দিন আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতিকে নির্বাচনের মাঠে শক্ত অবস্থানে রয়েছেন।

জানা যায়- পাইকপাড়া ইউনিয়নের পাঁচজন প্রার্থীই ভোটের মাঠে রয়েছেন। তবে নৌকা, চশমা ও ঘোড়া প্রতিকের প্রার্থীদের অবস্থা ভালো বলে জানা।

এদিকে যিনি সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতকরণ, ইউনিয়নের সার্বিক উন্নয়ন করবেন, তাকেই ভোট দেবেন ভোটাররা। প্রার্থীরা জানিয়েছেন, নির্বাচিত হলে জনগণের কল্যাণ ও ইউনিয়নের সার্বিক উন্নয়ন করবেন তারা।

     এই ক্যাটাগরীর আরো খবর