1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

নির্বাচনী হালচাল : ৯নং রাণীগাঁও ইউনিয়নে নৌকা ও ঘোড়ার হাড্ডাহাড্ডি লড়াই

রায়হান আহমেদ : চুনারুঘাট উপজেলার ৯নং রাণীগাঁও ইউনিয়ন নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন শক্তিশালী দুই চেয়ারম্যান প্রার্থী। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান রিপন (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী আবু সালেহ মোঃ সফিকুর রহমান। এছাড়াও নির্বাচনের মাঠে রয়েছেন বিদ্রোহী প্রার্থী মোঃ আনিছ আলী (আনারস) স্বতন্ত্র প্রার্থী মোঃ কবির মিয়া (চশমা), মোশাহিদুর রহমান (মোটরসাইকেল) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোর্শেদ আহম্মদ চৌধুরী (হাতপাখা)। নৌকা ও ঘোড়া প্রতিকের প্রার্থীর মধ্যে তুমুল লড়াই হবে, ধারণা করছেন ইউনিয়নবাসী।

মোস্তাফিজুর রহমান রিপন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি সর্বদাই পরোপকারী মানুষ। দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথে সুসম্পর্ক রেখে সকলের পাশে দাঁড়িয়েছেন সতত। তিনি গত নির্বাচনে নৌকা প্রতিকে নির্বাচন করে পরাজিত হন। কিন্তু দলীয় কার্যক্রমে সন্তোষজনক উপস্থিতি ও নিবেদিত নেতা তিনি। ফলে পূর্বের ন্যায় এবারো তাঁকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। নির্বাচিত হলে ইউনিয়নের উন্নয়ন সহ জনসাধারণের সেবায় নিয়জিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

আবু সালেহ মোঃ সফিকুর রহমান একজন বয়োজ্যেষ্ঠ বিএনপি নেতা। ১৯৯০ সাল থেকে তাঁর রাজনৈতিক জীবন শুরু। তিনি ওই ইউনিয়নের বিএনপির সভাপতি। তিনি এ ইউনিয়নের তিন তিন বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তিনি ঘোড়া প্রতিক নিয়ে নির্বাচনের মাঠে নেমেছেন। নির্বাচিত হলে তিনি শিক্ষা, বিচার-আচার ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করবেন বলে জানিয়েছেন।

জানা যায়- রাণীগাঁও ইউনিয়নের সকল প্রার্থীই ভোটের মাঠে সক্রিয় রয়েছেন। এদিকে ভোটাররা খোঁজছেন সৎ ও যোগ্য প্রার্থী। বিচার-আচার থেকে শুরু করে বিপদের দিনে যাকে পাশে পাওয়া যাবে এবং যাকে যোগ্য মনে হবে, তাকেই নির্বাচিত করবেন তারা।

     এই ক্যাটাগরীর আরো খবর