1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

বানিয়াচংয়ে আগুনে পুড়লো প্রতিবন্ধী পিতা-পুত্রের স্বপ্ন

প্রতিনিধি, হবিগঞ্জ : হবিগঞ্জের বানিয়াচংয়ে প্রতিবন্ধী নূরে আলম ও তার পুত্র জহির আলমের স্বপ্নের টং দোকান আগুনে পুড়ে গেছে।
বুধবার দিবাগত রাত আড়াইটায় বানিয়াচং উপজেলার গরমতলা বাজারে তার টং দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
এ ব্যাপারে নূরে আলম জানান, আমার টং দোকানে ২০ হাজার টাকার মালামাল ছিল। এই দোকান আমার ও আমার ছেলের স্বপ্ন। আমাদের স্বপ্ন পুড়ে গেছে। টং দোকানটি ইউএনও মাসুদ রানা ও ডিসি কামরুল হাসান দিয়েছিলেন। তিনি বলেন, আমার ও আমার ছেলের এখন কি হবে! আমার এখন আবারো রাস্তায় রাস্তায় ভিক্ষা করতে হইবো।
এ ব্যাপারে বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য মোঃ বুলু মিয়া জানান, ইলেকট্রিক শট শার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। খুবই অসহায় নূরে আলমের পরিবার। বাবা-ছেলে দু’জনই প্রতিবন্ধী। এরা খাটো হওয়ায় কোনো কাজ করতে পারেনা। এদেরকে সরকারিভাবে সাহায্য দেওয়ার জন্য আমি অনুরোধ জানাচ্ছি।
টং দোকান টি ২০২১ ইং সালে তৎকালীন ইউএনও মাসুদ রানা’র সহযোগিতায় জেলা প্রশাসক কামরুল হাসান প্রতিবন্ধী নূরে আলমের হাতে তুলে দিয়েছিলেন। প্রতিবন্ধী নূরে আলম ও তার পুত্র জহিরুল আলম পেশায় ভিক্ষুক ছিলেন।
ভিক্ষাবৃত্তি পেশা বাদ দিয়ে নিজেদের প্রচেষ্টায় যেন স্বাবলম্বী হতে পারেন, সেজন্য তাদেরকে কিছু মালামাল সহ একটি টং দোকান দেওয়া হয়েছিল।
শেষ সম্ভল দোকান ঘরটি পুড়ে যাওয়ায় প্রতিবন্ধী পিতা-পুত্রকে আবারো হয়তো রাস্তায় রাস্তায় ভিক্ষা করতে হবে বলে জানান এলাকাবাসী।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ জানান, তিনি বিষয়টি জেলা প্রশাসক ইশরাত জাহানকে অবিহিত করেছেন।অচিরেই এই পরিবার সরকারিভাবে সহযোগিতা পাবে।

     এই ক্যাটাগরীর আরো খবর