1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

শায়েস্তাগঞ্জের দুই ইউনিয়নে ভোট গ্রহন শুরু

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জ জেলার নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ব্রাহ্মনডোরা ইউনিয়নের মোজাহের উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরুষের চেয়ে নারী ভোটাররা ভোট দিতে এসেছেন। মহিলা লাইনে কয়েকজন নারী ভোটার দেখা গেলেও পুরুষ লাইনে কোনে ভোটার দেখা যায়নি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও জানায় তারা।

দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও এগিয়ে রয়েছে নৌকা ও ধানের শীষ তবে একটি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর রয়েছে জোর সম্ভাবনা। সাধারণ ভোটারদের মতে এ দুটি প্রতীকের প্রার্থীর মধ্যে যে কোন একটির বিজয় নিশ্চিত।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ওই দুটি ইউনিয়নসহ নিজামপুর ইউনিয়নের একটি ওয়ার্ডসহ মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৫শ ৭৬। এর মধ্যে, নুরপুর ইউনিয়নে ৯ হাজার ৮শ ৪৭ ও ব্রাহ্মনডোরা ইউনিয়নে ৮ হাজার ৬শ ৯৬ ভোট রয়েছে। এ দুটি ইউনিয়ন নির্বাচনকে ঘিরে ভোটযুদ্ধে নেমেছেন মোট ৯৮ প্রার্থী। তন্মধ্যে, দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ১৩ জন, মেম্বার পদে ৬৪ জন ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ২১ জন প্রার্থী।

ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৮ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুসাইন মোঃ আদিল ওরফে জজ মিয়া (নৌকা) বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আবু তাহের (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী মোঃ জাহাঙ্গীর মিয়া চৌধুরী (চশমা), মোঃ তাজুল ইসলাম রানু (ঘোড়), মোঃ হুমায়ুন কবীর (আনারস), গোলাম রব্বানী (সিএনজি), জামাল উদ্দিন (টেবিলফ্যান) ও মোঃ টিপু সুলতান (মোটরসাইকেল) ।

মেম্বার পদে লড়ছেন ৩৬ জন প্রার্থী। এরা হলেন, ১নং ওয়ার্ডে মোঃ মোহন মিয়া, ফুরুক মিয়া ও তৌহিদ মিয়া। ২নং ওয়ার্ডে মোঃ কামরুল ইসলাম ছবির, মোঃ মশিউর রহমান, মোহাম্মদ ফুরুক মিয়া ও মোঃ আক্তার মিয়া সর্দার। ৩নং ওয়ার্ডে মোঃ করিম মিয়া বায়োজিদ, জলফু মিয়া, মোঃ আলা উদ্দিন ও কাজী মহারাজ মিয়া। ৪নং ওয়ার্ডে মোঃ আবদুল ওয়াদুদ, ছাবুদ আলী, মোঃ ছোয়াব মিয়া তালুকদার ও মোঃ ইকবাল মিয়া দুলাল। ৫নং ওয়ার্ডে মোঃ লুৎফুর রহমান, মোঃ লুৎফুর রহমান, দিলীপ আচার্য্য, নান্টু সূত্রধর ও লব মোহন ঋষি। ৬নং ওয়ার্ডে শাহাব উদ্দিন ফরিদ ও সুমন চন্দ্র দেব। ৭নং ওয়ার্ডে হিরাজ মিয়া, আকছির মিয়া, মজলিশ মিয়া চৌধুরী ও বাবুল মিয়া। ৮নং ওয়ার্ডে হুমায়ুন কবির, ওয়াহিদ মিয়া, শেখ কালাম মিয়া ও বজলু মিয়া। ৯নং ওয়ার্ডে আয়নুল হক নোমান, করিম হোসেন, সেলিম আহমেদ কামাল মিয়া, গিয়াস উদ্দি, নুর মিয়া।

সংরক্ষিত মহিলা মেম্বার পদে লড়ছেন ১৩ প্রার্থী। এরা হলেন, ১নং ওয়ার্ডে রাজিয়া খাতুন, মোমেনা খাতুন ও রহিমা বেগম। ২নং ওয়ার্ডে মোছাঃ মাসুদা খাতুন, যশোদা সরকার, রিপন খাতুন, কলম চাঁন, আছমা আক্তার ও মোছাঃ লিপি আক্তার। ৩নং ওয়ার্ডে সৈয়দা রিনা আক্তার, মোছাঃ জরিনা আক্তার, মোছাঃ ছালমা আক্তার ও পিয়ারা খাতুন।

আবার নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান পড়ে লড়ছেন ৫ জন প্রার্থী। এরা হলেন, বিএনপি মনোনীত বর্তমান চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল (ধানের শীষ) আওয়ামী লীগ মনোনীত মোঃ মুখলিছ মিয়া (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোঃ আঃ কাইয়ুম ফারুক (আনারস), সৈয়দ ফুরকান আলী (ঘোড়া) ও মোঃ ফজলুল করিম (চশমা)।

মেম্বার পদে লড়ছেন ২৮জন প্রার্থী। এরা হলেন, ১নং ওয়ার্ডে আবদুল করিম, মোহাম্মদ জসিম উদ্দিন জুয়েল মিয়া ও শেখ তানভীর হোসেন সফিক, ২নং ওয়ার্ডে মোঃ ফারুক মিয়া, মোঃ সৈয়দ আলী, জাকির হোসেন ও সোহেল মিয়া ৩নং ওয়ার্ডে মোহাম্মদ আবদুল কাদির, মোঃ আকছির মিয়া ও মোহাম্মদ ফরিদ মিয়া, ৪নং ওয়ার্ডে মোঃ দিদার হোসেন, মোঃ আবুল কালাম, মোঃ আক্তার মিয়া, মোঃ আলা উদ্দিন ও মোঃ হাবিবুর রহমান টেনু, ৫নং ওয়ার্ডে মোঃ, শাহজাহান মিয়া ও মো, শাহ আলম, ৬নং ওয়ার্ডে মোঃ সোহেল মিয়া, আবদুর ছত্তার ও ওয়াহিদুর রহমান, ৭নং ওয়ার্ডে মোঃ শফিকুল হক সুয়েব, মোঃ খোকন মিয়া তালুকদার ও মোঃ নুরুল ইসলাম। ৮নং ওয়ার্ডে সৈয়দ এমএ আর মাসুক মিয়া ও আবদুল হাসিম এবং ৯নং ওয়ার্ডে মোঃ জাকির মিয়া ও মোঃ আবু বকর সিদ্দিক।

সংরক্ষিত মহিলা মেম্বার পদে লড়ছেন ৮ জন প্রার্থী। এরা হলেন, ১নং ওয়ার্ডে আয়েশা আক্তার জাসমিন, পান্না ইসহাক ও রিনা বেগম। ২নং ওয়ার্ডে রাবিয়া খাতুন ও কামরুন্নাহার বেগম। ৩নং ওয়ার্ডে মোছাঃ রাবিয়া বেগম, মুক্তা আক্তার সন্ধ্যা রানী দেব।

অপরদিকে, একইদিনে সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে মেম্বার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৩৩ জন। এতে মেম্বার পদে লড়ছেন ৩ জন প্রার্থী। তারা হলেন, আব্দুল আওয়াল (মোরগ), তারা মিয়া (ফুটবল) আব্দুর রাজ্জাক (তালা)। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই ওয়ার্ডে মোসলেহ উদ্দিন নির্বাচিত হওয়ার স্ব-প

     এই ক্যাটাগরীর আরো খবর