1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

বানিয়াচঙ্গয়ে কৃষক আব্দুর রাজ্জাক হত্যা মামলায় ১০ জনের ফাঁসি

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বাঘজুর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক হত্যা মামলায় ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ আদেশ দেন। এ মামলায় আরও ১৪ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
ফাঁসির দন্ড প্রাপ্তরা হচ্ছেন রমিজ আলী, তরিক উল্লাহ, আব্দুর রহমান, আব্দুল মান্নান, বাচ্চু মিয়া, আব্দুস সালাম, ইউসুফ উল্লাহ, আব্দুল মতলিব, আব্দুল হান্নান ও নসিম উল্লাহ।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ২৯ অক্টোবর সকালে হাঁস চুরির ঘটনা নিয়ে ওই গ্রামের রমিজ আলী ও আব্দুর রাজ্জাকের লোকজনের মাঝে বাকবিতন্ডা হয়। এর জের ধরে আব্দুর রাজ্জাকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় নিহতের ছেলে হারুন মিয়া বাদি হয়ে ওই দিনই ২৭ জনের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ২৬ জন সাক্ষির মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার বিচারক ১০ জনের ফাঁসির আদেশ দেন।

এ ব্যাপারে রাষ্টপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক জানান, মামলায় ২৭ জনের বিরুদ্ধেই চার্জশিট দিয়েছিলেন তদন্ত কর্মকর্তা। কিন্তু এর মাঝে ৩ জন মারা যান এবং ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাশ দেয়া হয়। এছাড়া বাঁকি ১০ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত হওয়ায় আদালত তাদেরকে মৃত্যুদন্ড দেন মহামান্য আদালত। রায় ঘোষণাকালে ৭ আসামী আদালতে উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর