1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

৪বছর পর হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন আগামী ১০ ফেব্রুয়ারি

ষ্টাফ রিপোর্টার: প্রায় ৪ বছর পর আগামী ১০ ফেব্রুয়ারী হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে সামনে রেখে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। নতুন কমিটিতে সভাপতি, সম্পাদক হবেন কে এ নিয়ে চলছে আলোচনা- সমালোচনা।

বুধবার বিকালে এ তথ্য গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ।

দলীয় সূত্র জানায়, ২০১৪ সালের ৬ অক্টোবর জেলা ছাত্রলীগের সম্মেলন হয়েছিল। সম্মেলন শেষে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরীকে সভাপতি, মুকিদুল ইসলাম মুকিদকে সাধারণ সম্পাদক, সাইদুর রহমান ও কায়েস চৌধুরীকে সহ-সভাপতি, মাহবুবুর রহমান সানিকে যুগ্ম সাধারণ সম্পাদক এবং মহিবুর রহমান মাহিকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করে ৫ সদস্যের কমিটি গঠন করে দেন।

পরবর্তীতে ২০১৭ সালের ৩১ জুলাই জেলা ছাত্রলীগের ২১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এ কমিটিতে ৫২ জনকে সহ-সভাপতি, ৯ জন যুগ্ম সম্পাদক ও ৯ জনকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। হবিগঞ্জের ইতিহাসে এটি ছাত্রলীগের সবচেয়ে বড় কমিটি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ জানান, দায়িত্ব পাওয়ার পর থেকে ছাত্রলীগকে সু-সংগঠিত করার জন্য আমরা দিনরাত কাজ করেছি। এ জন্য আগের তুলনায় হবিগঞ্জে ছাত্রলীগ অনেক সুসংগঠিত।

তিনি বলেন- হঠাৎ করে কেন্দ্র থেকে আমাদের সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেওয়া হয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে একটা সম্মেলন সম্পন্ন করার জন্য প্রস্তুতি নিয়েছি।

জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী জানান, কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ার কারণে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ১০ ফেব্রুয়ারী আমাদের জেলা সম্মেলনের তারিখ হঠাৎ করে নির্ধারণ করেছেন। আমরা সম্মেলন সম্পন্ন করার জন্য সকল প্রকার প্রস্তুতি নিচ্ছি। ওইদিন ১ম অধিবেশনে সম্মেলন সম্পন্ন হবে। পরবর্তীতে ২য় অধিবেশনে নিয়ম অনুযায়ী কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক প্রার্থীগণ তাদের জীবন বৃত্তান্ত জমা দেবেন।

এদিকে আগামী কমিটিতে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান, কায়েছ চৌধুরী, সাব্বির আহমেদ রনি, আফরোজ আহমেদ, মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহি, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোফাচ্ছির রায়হান মুফতি,মাহবুবুর রহমান সানি, সাদিকুর রহমান মুকুল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ পারভেজ, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক আজিজ।

সাধারণ সম্পাদক পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- বর্তমান কমিটির সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী, পৌর ছাত্রলীগের সভাপতি ফাইজুর রহমান রবিন, বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, জেলা ছাত্রলীগ সাংগঠনিক নাজমুল ইসলাম পলাশ, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অলিউর রহমান শাহিন ও ছাত্রলীগ নেতা জাকির হোসেন।

     এই ক্যাটাগরীর আরো খবর