1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

যানজট নিরসনের জন্য অবশেষে চুনারুঘাট পৌরশহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম

রায়হান আহমেদ : অবশেষে জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চুনারুঘাট পৌরশহরের মধ্য বাজারের ৪টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। চুনারুঘাট পৌরসভাকে পরিচ্ছন্ন শহরে রূপান্তর, যানজট মুক্ত ও ফুটপাত দখলমুক্ত করতে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমার নেতৃত্বে ও চুনারুঘাট পৌরসভার উদ্যোগে এ উচ্ছেদ অভিযান করা হয়। জেলা আইনশৃঙ্খলা কমিটির গত বছরের জুলাই ও আগষ্ট মাসের সিদ্ধান্তের প্রেক্ষিকে গতকাল বৃহস্পতিবার সকালে এ অভিযান পরিচালনা করতে সহযোগিতা করেন, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান, চুনারুঘাট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীসহ একদল পুলিশ।
শহরকে যানজটমুক্ত ও পরিচ্ছন্ন শহর গড়তে এ অভিযান অব্যাহত থাকবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। এদিকে বেশ কিছুদিন যাবত চুনারুঘাট বাজারে যানজট নিরসনের বিষয় নিয়ে ব্যাপকভাবে দৈনিক পত্রিকায় ও যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভন্ন মাধ্যমে গণমাধ্যম কর্মীরা লেখালেখি করে আসছেন।
চুনারুঘাট সাংবাদিক সমাজ নবাগত ইউনও’র সাথে মতবিনিময়কালেও যানজট নিরসনের বিষয়টি উত্থাপন করেন।

সাধারণ মানুষের ভোগান্তি দূর করার কল্পে উপজেলা প্রশাসন ও পৌরসভার যৌথ উদ্যোগে উক্ত অভিযান হয়েছে। প্রশাসনের এই অভিযানকে সাধুবাদ জানিয়েছে পৌরবাসীসহ উপজেলার সর্বস্তরের জনগণ। উচ্ছেদ করা জায়গায় এবং ফুটপাত যেন আবার দখল হয়ে না যায় সেদিকে দৃষ্টি রাখতে জেলা প্রশাসনের প্রতি আহবান জানিয়েছে শহরবাসী।

এদিকে শহরের যানজটের প্রধান কেন্দ্র মধ্য বাজারের এ স্থাপনা উচ্ছেদ করা হলেও পাশেই একই দাগের সড়ক ও জনপথের জমিতে তৈরি ইমাম ম্যানশনের বারান্দা না ভাঙ্গায় চুনারুঘাট পৌরবাসী ক্ষোভ প্রকাশ করেছেন। পৌরসভার মধ্যবাজারের জনৈক শাহজাহান মিয়া গং ও মকসুদ মিয়া গংরা ৪টি স্থাপনা তৈরী করে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। বিগত ওয়ান ইলেভেনের সময়ও মামলা থাকার কারণে উচ্ছেদ করা সম্ভব হয়নি।
এতে করে ৩টি গুরুত্বপূর্ণ সড়কের সংযোগস্থল হওয়ায় মধ্যবাজারে সব সময়ই যানজট লেগে থাকত। এছাড়া এ স্থাপনার কারণে মধ্যবাজারের গোলচত্তর ও রোড ডিভাইডার নির্মান করা যাচ্ছিলোনা। অবশেষে পৌরসভার আবেদনের প্রেক্ষিতে প্রশাসনের সহযোগিতায় পৌরশহরের মানুষের দীর্ঘদিনের দাবী এ অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হলো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল বলেন, “চুনারুঘাটের কয়েকটি সমস্যার মধ্যে শহরের যানজট একটি অসহনীয় রূপ। এ সমস্যা নিরসনে আমাদের পদক্ষেপ অব্যাহত থাকবে। তবে এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে হলে সকলের সহযোগীতা প্রয়োজন।”

     এই ক্যাটাগরীর আরো খবর