1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে ডাঃ ফাতেমা মেহজাবিনের বিরুদ্ধে নির্দিষ্ট স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা না দেয়ার অভিযোগ

স্টাফ রিপোর্টার : দেশব্যাপী ডাক্তারদের অনিয়ম-দুর্নীতিতে চিকিৎসা সেবা হুমকির মুখে। ফলে সাধারণ মানুষ তাদের মৌলিক অধিকার চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। অথচ প্রচলিত আছে, একজন রোগাক্রান্ত মানুুষের জীবন বাঁচানো সৃষ্টিকর্তার পর ডাক্তারদের হাতে। কিন্তু বর্তমানে এ কথার হাজার হাজার বৈসাদৃশ্য রয়েছে। ডাক্তারদের অনিয়ম ও অবহেলার কারণে অনেক মানুষ প্রাণ হারাচ্ছেন। কোনো কোনো ডাক্তার সব ধরণের সরকারি সুবিধা নিয়েও দায়িত্বে চরম অবহেলা করেন। দায়িত্ব পালনে এইরকম অবহেলার অভিযোগ পাওয়া গেছে চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরি ইউনিয়নের পরিবার কল্যাণ স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ডাঃ ফাতেমা মেহজাবিন এর বিরুদ্ধে।

অভিযোগ রয়েছে, তিনি বেতন-ভাতাসহ যাবতীয় সরকারি সুবিধা নিচ্ছেন, কিন্তু নির্দিষ্ট স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা দিচ্ছেন না। ফলে এলাকার অসহায় মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। অনুসন্ধানে জানা যায়, তিনি চুনারুঘাট হাসপাতালে বসে বেতন-ভাতা নিচ্ছেন, কিন্তু তার নির্দিষ্ট কর্মক্ষেত্রে বসছেন না। চিকিৎসা দিতে ফাঁকি দিচ্ছেন, ঠকাচ্ছেন উক্ত এলাকার গরীব-অসহায় মানুষকে। তার এমন উদাসীনতায় হতাশ এলাকাবাসী। এ বিষয়ে সরাসরি হস্তক্ষেপ করার জন্য এলাকাবাসীর জোর দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিওইচও ডাঃ গোলাম মহিউদ্দিন জানান, সাটিয়াজুরি ইউনিয়নের পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত আছেন ডাঃ ফাতেমা মেহজাবিন। কিন্তু আমি এখানে যোগদানের পূর্ব থেকেই তিনি চুনারুঘাট হাসপাতালে রয়েছেন। আমার পূর্বে এখানে যিনি কর্মরত ছিলেন, তিনি ডাঃ ফাতেমা মেহজাবিনকে চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে এনেছিলেন ডাক্তার সংকটের কারণে।

     এই ক্যাটাগরীর আরো খবর