1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান ও সেবার মানোন্নয়ন করা হবে : প্রতিমন্ত্রী মাহবুব আলী

জনমত নিউজ : এডভোকেট মোঃ মাহবুব আলী ১৯৬১ সালের ১৭ জুলাইয়ে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি জাতীয় সংসদ নির্বাচনে দুইবার নির্বাচিত হন। হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসন থেকে তিনি দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন।

প্রথমবারের মতো নতুন সরকারের মন্ত্রিসভায় স্থান পেয়েছেন মোঃ মাহবুব আলী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি। দায়িত্ব পেয়েই দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩ লাখ ৬ হাজার ৯শ’ ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হন মাহবুব আলী। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় ঐক্যফন্টের প্রার্থী খেলাফত মজলিশের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদির পান ৪৫ হাজার ১শ’ ৫১ ভোট। আসনটিতে মোট ভোটার ছিল ৪ লাখ ২৭ হাজার ২শ’৪৮ জন। মোট কেন্দ্র ছিলো ১৭৭টি।

সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর নতুনকরে মন্ত্রিসভায় স্থান পান মোঃ মাহবুব আলী। দায়িত্ব পাওয়ার পরই দুর্নীতির বিষয়ে কঠোর অবস্থানের কথা জানান তিনি।

এডভোকেট মোঃ মাহবুব আলী জানান, ‘‌জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বিমানে কোনো প্রকার দুর্নীতি সহ্য করা হবে না। যারাই দুর্নীতিতে যুক্ত থাকবে তা সনাক্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বিমান পুনর্গঠনে অত্যন্ত আন্তরিক। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সকলের সহযোগিতায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের সুনাম ফিরিয়ে আনা হবে। বিমানের গ্রাহক সেবার মানোন্নয়ন এর পাশাপাশি বিমান সংশ্লিষ্ট সকল খাতে গ্রাহক হয়রানি প্রতিরোধ করা হবে। ইতিমধ্যেই বিমানের গ্রাউন্ড হেন্ডেলিংসহ সংশ্লিষ্ট সকল খাতে গ্রাহক সেবার মান উন্নত করে তুলতে কাজ শুরু হয়েছে।’

মাহবুব আলী আরো বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রীর গতিশীল ও যোগ্য নেতৃত্বে গত ১০ বছরে দেশে ব্যবসার অনুকূল পরিবেশ বিরাজ করছে।’ আগামী দিনেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাবে উল্লেখ করে প্রতিমন্ত্রী প্রবাসীদের দেশে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগের আহ্বান জানান। তিনি সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানে চড়ারও আহ্বান জানান।

     এই ক্যাটাগরীর আরো খবর