1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

শিক্ষকের প্রহারে ছাত্রী অচেতনের ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

শিক্ষকের প্রহারে ছাত্রী অচেতন হয়ে হাসপাতালে। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে শিক্ষক ও ছাত্র কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত। প্র্যাকটিক্যাল পরীক্ষায় বেশি নাম্বার পাওয়ার জন্য শিক্ষকদের খুশী করতে ছাত্রদের এমন কাণ্ড, বললেন প্রধান শিক্ষক…

আবুল হাসান ফায়েজ,মাধবপুর : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ছাত্রীকে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনায় সংবাদ সংগ্রহ করতে গেলে ’৭১ টিভির সাংবাদিককে লাঞ্ছিত করেছেন শাহজিবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

আহত সাংবাদিক শাকিল চৌধুরী হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় হবিগঞ্জের সাংবাদিক ও অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

সাংবাদিক শাকিল চৌধুরী জানান, শাহজিবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সাবিকুন নাহার মীমকে সহকারী শিক্ষক হাবিবুর রহমান কর্তৃক পিটিয়ে গুরুতর আহত করার ঘটনায় বুধবার দুপুরে অসুস্থ শরীর নিয়েও সংবাদ সংগ্রহ করতে যান তিনি। স্কুলের গেটে যাওয়ার পরপরই প্রধান শিক্ষক আবুল হোসেনের নেতৃত্বে সহকারী শিক্ষকরা তাকে ঘিরে ফেলে।

এক পর্যায়ে প্রধান শিক্ষকের নির্দেশে অন্যান্য শিক্ষকরা তাকে লাঞ্ছিত করেন। পরবর্তীতে স্কুল থেকে বের হয়ে যাওয়ার সময় প্রধান শিক্ষকের উপস্থিতিতে নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থীও তাঁর সাথে খারাপ ব্যবহার করে।

প্র্যাকটিক্যাল পরীক্ষায় বেশি নাম্বার পাওয়ার জন্য শিক্ষকদের খুশী করার উদ্দেশ্যে কয়েকজন ছাত্র এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি প্রধান শিক্ষকের।

এ ন্যাক্কারজনক খবর ছড়িয়ে পড়লে সাংবাদিক ও অভিভাবকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। এ ঘটনায় জড়িত শিক্ষকদের শাস্তি দাবি করেন তারা।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আবুল হোসেন বলেন, অনুমতি ছাড়া বিদ্যালয়ে প্রবেশ করায় অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়। পরবর্তীতে বিষয়টি মিমাংসা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে টিফিন বিরতিতে শ্রেণিকক্ষ থেকে বেড়িয়ে যায় শিক্ষার্থী সাবিকুন নাহার এবং তার সহপাঠীরা। নির্দিষ্ট সময়ের ৪ মিনিট দেরিতে ক্লাসে ফোরায় তাদের উপর চড়াও হন সহকারী শিক্ষক হাবিবুর রহমান।

এক পর্যায়ে তিনি বেত ও ডাস্টার দিয়ে উপর্যুপরী আঘাত করতে থাকলে অচেতন হয়ে পড়ে মীম। পরে সহপাঠী এবং অভিভাবকরা তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে মীমের মস্তিস্কে রক্তক্ষরণের আশঙ্কা থাকায় কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

উন্নত চিকিৎসার জন্য রাতেই মীমকে ঢাকার ধানমন্ডীস্থ গ্রীণ লাইফ হাসপাতালে নিয়ে যান তার পরিবারের সদস্যরা।

পরবর্তীতে শিক্ষক হাবিবুর রহমানকে বহিস্কার করেন শাহজিবাজার বিদ্যুৎ উন্নয়নবোর্ডের প্রধান প্রকৌশলী কামাল হোসেন।

     এই ক্যাটাগরীর আরো খবর