1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

ফণীর প্রভাবে হবিগঞ্জে থেমে থেমে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে হবিগঞ্জে বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ মে) বিকেল ৪টা থেকে বৃষ্টি শুরু হয়। এরপর থেকে থেমে থেমে জেলার বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে।

ঘূর্ণিঝড় ফণী না যাওয়া পর্যন্ত এ বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে এই বৃষ্টির গতিবেগ বাড়বে বলেও জানায় তারা।

বর্তমানে বঙ্গোপসাগরের পূর্ব-দক্ষিণে সৃষ্ট এ ঘূর্ণিঝড় পশ্চিম মধ্য এলাকায় অবস্থান করছে। ক্যাটাগরি-৪ এর ১৩০ থেকে ১৫৬ কিলোমিটার বেগে এ ঘূর্ণিঝড় শুক্রবার (৩ মে) নাগাদ খুলনা দিয়ে আঘাত হানতে পারে। আন্তর্জাতিক ঘূর্ণিঝড় সতর্কতা কেন্দ্রগুলো থেকে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড়ে হবিগঞ্জের বিভিন্ন নদ-নদীর পানি বাড়লেও হাওরের চাষিদের কোনো ক্ষয়ক্ষতি হবে না বলে জানিয়েছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আলী জানান, শ্রীমঙ্গল আবহাওয়া কেন্দ্র থেকে জানিয়েছে হবিগঞ্জে বৃষ্টির মূল কারণ ঘূর্ণিঝড় ফণী। সময়ের ব্যবধানে এই বৃষ্টির পরিমাণ বাড়বে। এর প্রভাবে হবিগঞ্জের বিভিন্ন নদ নদীর পানিও বাড়বে।

তিনি আরও জানান, হাওরের ৯০ শতাংশ ধান কাটা হয়ে গেছে। আর যে ১০ শতাংশ রয়েছে সেগুলো উজান এলাকায় হওয়ায় কৃষকদের কোনো ক্ষয়ক্ষতি হবে না।

এদিকে ঘূর্ণিঝড় ফণী সম্পর্কে হাওরের কৃষকদের সতর্ক করা হয়েছে বলেও জানান কৃষিবিদ মোহাম্মদ আলী।

     এই ক্যাটাগরীর আরো খবর