1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে ট্রাক্টর শ্রমিকদের সড়ক অবরোধ : আশ্বাসের বাণীতে আন্দোলনের সমাপ্তি

*”ভাত দে কাপড় দে, নাইলে গাড়ি ছাইড়া দে”
রায়হান আহমেদ : চুনারুঘাটে ট্রাক্টর চলাচলের দাবিতে সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। রোববার সকালে উপজেলার সামনে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কে অবস্থান করে “ভাত দে কাপড় দে, নাইলে গাড়ি ছাইড়া দে” এ ঝাঁঝালো শ্লোগানে এসময় বিক্ষোভ মিছিল করে তারা। বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, “আমরা খেটে খাওয়া গরীব মানুষ। গাড়ি রাস্তায় বের করলেই আমাদের গাড়ি স্যারেরা ধরে নিয়ে যান।

গাড়ি চালালে ৫০হাজার জরিমানা ও ৬মাসের জেল দেয়া হবে বলে প্রত্যেক এলাকায় হুমকি দিয়ে আসছেন জনৈক কর্মকর্তা। যদি গাড়ি চালানো বন্ধ করে দেয়া হয়, তবে আমরা ছেলেমেয়ে নিয়ে খাব কি!!”

প্রায় তিন শতাধিক শ্রমিকের বিক্ষোভে উত্তাল ছিল চুনারুঘাট বাজারের সকাল। যানবাহন বন্ধ ছিল প্রায় ৩ঘন্টা। পরিস্থিতিকে সামাল দিতে ছুটে আসেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর ও থানার চৌকস অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক। তারা দিক নির্দেশনা মূলক বক্তব্য ও আশ্বাসের বাণী দিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের শান্ত করেন।

তাদের সাবলীল প্রচেষ্ঠায় শ্রমিকরা অবরোধ তুলে নেন। এসময় উপস্থিত ছিলেন, কাউন্সিলর আব্দুল হান্নান, যুবলীগ নেতা খোকন মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সাধারণ মানুষের কাছ থেকে জানা যায়, ট্রাক্টর, ট্রাকের আধিপত্য ও বেপরোয়াভাবে চলার কারণে একদিকে জনজীবন হচ্ছে বিপর্যস্ত অন্যদিকে দূর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। এর প্রতিকার হওয়া দরকার।

নির্দিষ্ট একটা নিয়মের আওতায় এনে এ বিষয়ে প্রশাসনের সঠিক পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল। যেন এ পদক্ষেপ সকলের জন্যই সুফল বয়ে আনে।

চুনারুঘাট উপজেলা প্রশাসনের সাথে এ ব্যাপারে যোগাযোগ করেও কোন যথাযথ বক্তব্য পাওয়া যায়নি।

     এই ক্যাটাগরীর আরো খবর