1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

নবজাতকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ নিয়ে নবজাতকের স্বজনদের সাথে হাসপাতালের কর্মচারিদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামের দুবাই প্রবাসি সুমন মিয়া জানান, গত বুধবার সকালে তার স্ত্রীর প্রসব ব্যথা উঠলে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালের গাইনী ওয়ার্ডে ভর্তি করেন।

বৃহস্পতিবার সকালে তার স্ত্রী ফুটফুটে এক পুত্রসন্তান জন্ম দেন। ঘন্টাখানেক পরে নবজাতক অসুস্থ হয়ে পড়লে তাকে শিশু ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেখানে যাবার পর কোন চিকিৎসা না পাওয়ায় তিনি কয়েকবার শিশু চিকিৎসকের নিকট যান। কিন্তু কোন চিকিৎসক না আসায় সন্ধ্যার দিকে অপর এক চিকিৎসক তার নবজাতককে হিট দেয়ার পরামর্শ দেন।

কিন্তু বিকাল ৫টার দিকে ওই ওয়ার্ডের নার্সের নিকট যাওয়ার পর তিনি হিট না দিয়ে কালক্ষেপন করেন। পরে সুমন মিয়া ফের ডাক্তারের নিকট গেলে ওই নবজাতককে হিট দেয়ার ব্যবস্থা করেন। এদিকে সন্ধ্যা ৬টার দিকে ওই নবজাতক মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এ নিয়ে হাসপাতালের কর্মচারিদের সাথে সুমন ও তার স্বজনদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

নবজাতকের পিতা সুমন ও তার স্বজনরা আক্ষেপ করে জানান, চিকিৎসার অবহেলায় তাদের নবজাতকের মৃত্যু হয়েছে। তারা এ বিষয়ে আইনের আশ্রয় নিবেন।

উল্লেখ্য চিকিৎসার অবহেলায় গত একমাসে আরো ৪ শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ রয়েছে।

নবজাতকের স্বজনরা এ প্রতিনিধিকে জানান, ২ দিন ধরে হাসপাতালে অর্ধশতাধিক নবজাতক ও শিশুকে নিয়ে ভর্তি হলেও ঔষধতো দুরের কথা কোন পরামর্শ পাওয়া যাচ্ছে না। আর ডাক্তার যে সব ঔষধ লিখে দিচ্ছেন তা বাহির থেকে কিনে আনতে হচ্ছে।

     এই ক্যাটাগরীর আরো খবর