1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

নবীগঞ্জে পাহাড় কাটার দায়ে ৪জনকে কারাদণ্ড : ট্রাক্টর ও এক্সেভেটর জব্দ

গভীর রাতে ইউএনও’র অভিযান পরিচালনা করনে। জব্দকৃত একটি এক্সেভেটর (লরি সহ) এবং ৩ টি ট্রাক রাষ্ট্রীয় খাতে বাজেয়াপ্ত করে বিধি মোতাবেক নিলাম করার জন্য এসিল্যান্ডকে আহবায়ক করে, নবীগঞ্জ থানার ওসি, উপজেলা ইঞ্জিনিয়ার, উপজেলা কৃষি অফিসার এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ ৫ জন কে আদেশ প্রদান করা হয়েছে।

নবীগঞ্জ প্রতিনিধি : পাহাড়ি এলাকা হিসেবে পরিচিত হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার পানিউমদা ইউনিয়নের বড়গাঁও গ্রাম। সেখানে পাহাড় কাটা চলছে এমন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসানের নির্দেশে পাহাড় খেকোদের ধরতে বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা থেকে ভোর সাড়ে ৪ টা পর্যন্ত নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টে প্রসিকিউশন ও আইনশৃঙ্খলা রক্ষায় সার্বিক সহযোগিতা করেন- গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এস.আই মাজহারুল ইসলামসহ একদল পুলিশ।

জানা যায়, সম্প্রতি উপজেলার পাহাড়ি অঞ্চল খ্যাত দিনারপুর পরগনার পানিউম্দা ইউনিয়নের বড়গাঁও গ্রামের লুৎফুর রহমান এর ছ’মিল এ মাটি ভরাট করার জন্য স্থানীয় একটি পাহাড় থেকে অবৈধভাবে রাতের আধারে পাহাড় কেটে উজার করছিল একটি চক্র।

আরো পড়ুন : https://jonomoth.com/archives/8900

পাহাড়ী টিলা থেকে মাটি কাটার অপরাধে উপজেলা প্রশাসন ৪জনকে আটক করা করেন।

আটককৃতরা হলেন- ভবানীপুরের আলম মিয়ার ছেলে সুমন (২২), বাহুবল উপজেলার সম্ভপুর গ্রামের রিপন মিয়ার ছেলে নানু মিয়া, খাগাউড়া গ্রামের আ: বারিকের ছেলে নাঈম (২০)। এরা ৩ জন ট্রাক চালক।

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী এদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অপর একজন বড়গাঁও গ্রামের মোঃ লুৎফর রহমানের ছেলে মোঃ আব্দুর রহমানকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০০ টাকা অর্থ দন্ড প্রদান করা হয়।

আরো পড়ুন : https://jonomoth.com/archives/8897

জব্দকৃত একটি এক্সেভেটর (লরি সহ) এবং ৩ টি ট্রাক রাষ্ট্রীয় খাতে বাজেয়াপ্ত করে বিধি মোতাবেক নিলাম করার জন্য এসিল্যান্ডকে আহবায়ক করে, নবীগঞ্জ থানার ওসি, উপজেলা ইঞ্জিনিয়ার, উপজেলা কৃষি অফিসার এবং সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানসহ ৫ জন কে আদেশ প্রদান করা হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর