1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

দুর্ভোগ নিয়ে চলছে মাধবপুর বাসী : ৭৩৪ কি.মি. গ্রামীণ সড়কের ৫৩০কি.মি. কাঁচা

আবুল হাসান ফায়েজ : হবিগঞ্জের মাধবপুরে যোগযোগ ব্যবস্থার উন্নয়ন না হওয়ায় দূর্ভোগ নিয়ে চলছে প্রতিটি গ্রামের জনগন। সিলেট বিভাগের প্রবেশদ্বার ঢাকা সিলেট মহাসড়ক সংলগ্ন অত্র উপজেলাটিতে কৃষি ও শিল্পকারখানায় উন্নয়ন হলেও অনুন্নত রয়েছে জনগনের চলাচলের রাস্তাঘাট!

২৯৫ বর্গ কিলোমিটারের উপজেলাতে প্রায় সাড়ে ৩ লাখ জনগনের বসবাস। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সূত্রে জানা গেছে ২৮৮টি গ্রাম সমৃদ্ধ এ উপজেলাতে মোট ৭শ ৩৪ কিলোমিটার রাস্তার মধ্যে পাকা রাস্তা রয়েছে মাত্র ১৯৬কি. মি.। গ্রামীন রাস্তা মধ্যে সিমেন্ট ও ইটের খোয়া (সিসি) এবং রড, সিমেন্ট ও ইটের খোয়া (আরসিসি) দ্বারা এ পর্যন্ত পাকা হয়েছে ৩কি:মি। সম্পূর্ন রুপে ৫শ ৩০ কি. মিটার মাটির কাচা রাস্তা দিয়ে আজো চলতে হচ্ছে মাধবপুর বাসীকে। দীর্ঘদিন পূর্বে ইট সলিং হওয়া বিভিন্ন ইউনিয়নের ৫ কিলোমিটার রাস্তা গত বন্যার পানিতে প্লাবিত হয়ে অধিকাংশ রাস্তাই ক্ষতিগ্রস্ত হয়ে মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

প্রতিটি ইউনিয়নের জনগন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন। ১১টি ইউনিয়নের ১৮১টি মৌজার এ উপজেলাতে ৩০৯টি রাস্তা পাকা করনের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্ত র(এলজিইডি)র তালিকাভূক্ত হলেও অদ্যবদি বাস্তবে রুপ না নেওয়ায় সামাজিক যোগযোগ মাধ্যমসহ সর্বত্র জনগনকে ক্ষোভ ঝাড়তে দেখা যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার দুর্ভোগ লাঘব হবে কবে সেই প্রশ্ন জনগনের।

     এই ক্যাটাগরীর আরো খবর