1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে স্নানোৎসব পরিদর্শন করলেন বিমান প্রতিমন্ত্রী

চুনারুঘাট প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার কালিশিড়িতে ঐতিহ্যবাহী শতমুখা ঘাটে শুরু হয়েছে স্নানোৎসব। হিন্দু সম্প্রদায়ের অন্যতম এ স্নানোৎসব পরিদর্শন করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এড. মাহবুব আলী।

আজ (১৩ এপ্রিল) শনিবার সকাল ৯টায় ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজুর সভাপতিত্বে ও উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের পরিচালনায় আলোচনায় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। এবং স্নানঘাটের উন্নোয়নে ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

আগামীকাল রোববার থেকেই কাজ শুরু করার জন্য স্থানীয় চেয়ারম্যান সনজু চৌধুরীকে বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল,স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মোঃ আলা উদ্দিন,শীল যুব সংঘের সভাপতি শমিরণ চন্দ্রশীল, চা শ্রমিক নেতা দ্বীপক মেম্বার,কাঞ্চন পাত্র,স্বপন সাওতাল, যুবলীগ নেতা লিজন, চুনারুঘাট সাংবাদিক ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি আঃ রাজ্জাক রাজু প্রমুখ।

হিন্দু সম্প্রদায়ের অন্যতম এ উৎসবে যোগ দিতে উপজেলার চা-বাগানসহ বিভিন্ন স্থান থেকে হাজারো পুণ্যার্থী আসছেন শতমুখা ঘাটে।

সকাল থেকেই পুণ্যার্থীর পদচারণায় মুখর হয়ে উঠে শতমুখা ঘাট পাড়ের এলাকা। চৈত্র মাসের অষ্টমী তিথিতে এই শতমুখা ঘাটে স্নান করে পাপ থেকে মুক্তি লাভের আশায় প্রতি বছরই বিভিন্ন স্থান থেকে সনাতন ধর্মাবলম্বীরা আসেন।

পুণ্যার্থীরা দেবীর চরণে আত্মসমর্পণ করে পূজার্চনা, প্রার্থনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে পাপমুক্তির বাসনায় স্নান সম্পন্ন করেন।

পুণ্যার্থীরা জানান, দেবীর উদ্দেশে ফুল ভাসিয়ে প্রার্থণা করছেন তারা। যা‌তে পাপমুক্তির মধ্য‌ দি‌য়ে সুখে-শান্তিতে বসবাস কর‌তে পা‌রেন এবং সকল দুঃখ-কষ্ট থেকে যেনো মুক্তি পান।

উৎসবে বাড়তি আনন্দ যোগাতে ঘাটপাড়ে আয়োজন করা হয়েছে গ্রামীণ মেলার। যেখানে মুড়ি-মুড়কি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রও পাওয়া যাচ্ছে।

এদিকে, উৎসবকে ঘিরে এলাকাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে বলেও জানালেন, চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান।

প্রায় দুই শতাব্দী ধরে পুণ্যার্থীরা এখানে স্নানোৎসবে যোগ দিয়ে আসছেন।

     এই ক্যাটাগরীর আরো খবর